10th Pass Government Job: মাধ্যমিক পাশে ক্লেরিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ, ইন্টারভিউর মাধম্যে চাকরি হবে

10th Pass Government Job: ফের চাকরির বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গ সরকার। অনলাইনে নয় আবেদন। দিতে হবে না কোন রকম পরীক্ষা। সরাসরি ইন্টারভিউ (Walk In Interview) যেতে পারবেন আগ্রহীরা। ইন্টারভিউ পদ্ধতির…

Written by Palash

Published on:

10th Pass Government Job: ফের চাকরির বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গ সরকার। অনলাইনে নয় আবেদন। দিতে হবে না কোন রকম পরীক্ষা। সরাসরি ইন্টারভিউ (Walk In Interview) যেতে পারবেন আগ্রহীরা। ইন্টারভিউ পদ্ধতির মাধ্যমে বেছে নেওয়া হবে যোগ্য প্রার্থীদের। আর সে কারণেই চলে যেতে হবে পশ্চিম বর্ধমানের আসানসোলে। সম্প্রতি Contractual Clerical Assistant পদে নিয়োগ বিজ্ঞপ্তি জারি করেছে পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Government Job)।

এক নজরে দেখে নেওয়া যাক এই পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কী উল্লেখ করা হয়েছে? বয়স হতে হবে কত বছর? মাসে মিলবে কত টাকা বেতন? কীভাবেই বা আবেদন করবেন ইচ্ছুক প্রার্থীরা?

10th Pass Government Job

পদের নামContractual Clerical Assistant
মোট শূন্যপদ11
শিক্ষাগত যোগ্যতাএই পোস্টে আবেদনের জন্য অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে আবেদনকারীদের (10th Pass Government Job)। এছাড়াও থাকতে হবে কম্পিউটার নলেজ। বিশেষত এম এস ওয়ার্ড এবং এক্সেল সিট বানাতে জানতে হবে আবেদনকারীদের।
বয়সসীমাএই পদে আবেদন করার জন্য অবশ্যই বয়স হতে হবে 64 বছরের নিচে। এমনকি যারা এই পদের জন্য আবেদন করবেন তাদের অবশ্যই হতে হবে রিটায়ার্ড সরকারি কর্মী। পশ্চিম বর্ধমানের বাসিন্দা হতে হবে আবেদনকারীদের।
বেতনমাসে 10,000 টাকা

How To Apply Contractual Clerical Assistant কীভাবে করবেন আবেদন

পশ্চিমবঙ্গ সরকারের তরফে যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সেখানেই রয়েছে একটি ফর্ম। সেই ফর্মটি ডাউনলোড করে নিয়ে সম্পূর্ণ ফর্ম ফিলাপ করে নিতে হবে। সঠিক জায়গায় লাগিয়ে নিতে হবে পাসপোর্ট সাইজের ছবি। এরপর সেই ফর্ম হাতে নিয়ে পৌঁছে যেতে হবে উপরের দেওয়া ঠিকানায়।

Official PDF: Download

10th Pass Government Job: মাধ্যমিক পাশে ক্লেরিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ, ইন্টারভিউর মাধম্যে চাকরি হবেকাজের খবর

প্রয়োজনীয় নথিপত্র (Documents)

  • আধার কার্ড কিংবা প্যান কার্ড
  • রেসিডেন্সিয়াল সার্টিফিকেট
  • পেনশন সার্টিফিকেট
  • এক্সপেরিয়েন্স সার্টিফিকেট
  • শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র
  • কম্পিউটার সার্টিফিকেট
  • পাসপোর্ট সাইজের ছবি

(এই সমস্ত প্রয়োজনীয় নথিপত্র অরিজিনাল নিয়ে আসতে হবে আবেদনকারীদের)

প্রার্থী নির্বাচন পদ্ধতি (Place of Reporting)

পদে আবেদনের জন্য আবেদনকারীদের কোনো রকম পরীক্ষা দিতে হবে না (10th Pass Government Job)। এমনকি অনলাইনেও আবেদন করতে পারবেন না ইচ্ছুক প্রার্থীরা। সরাসরি মুখোমুখি ইন্টারভিউয়ের জন্য চলে আসতে হবে পশ্চিম বর্ধমানের আসানসোলে অবস্থিত ‘RTC হলে’। সেখানের দ্বিতীয় তলায় চলবে ইন্টারভিউ পর্ব।

আরও পড়ুন: বিদ্যুৎ বিলে ৩০০ ইউনিট পর্যন্ত ছাড়! বাজেটের ৭ সুবিধা ৯৯% মানুই জানেন না

ইন্টারভিউ-এর দিনক্ষণ (Date Of Interview)

চলতি মাসের 15 তারিখ সকাল 11 টা নাগাদ পৌঁছে যেতে হবে উপরের দেওয়া ঠিকানায়।