LIC Nivesh Plus: মাত্র 5 বছরেই ডবল হবে টাকা, দুর্দান্ত স্কিম নিয়ে হাজির LIC

LIC Nivesh Plus: কম টাকায় দ্বিগুণ সুবিধা পাবেন। LIC-এর এই স্কিমে একবার বিনিয়োগ করে ডাবল রিটার্ন পাবেন। ভারতের লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অর্থাৎ এলআইসি দেশের সবচেয়ে জনপ্রিয় বীমা কোম্পানি। LIC-এর পলিসিতে…

Written by Laxmishree Banerjee

Published on:

LIC Nivesh Plus: কম টাকায় দ্বিগুণ সুবিধা পাবেন। LIC-এর এই স্কিমে একবার বিনিয়োগ করে ডাবল রিটার্ন পাবেন। ভারতের লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অর্থাৎ এলআইসি দেশের সবচেয়ে জনপ্রিয় বীমা কোম্পানি। LIC-এর পলিসিতে বিনিয়োগ করা আপনাকে শুধুমাত্র জীবন বীমার সুবিধাই দেয় না বরং ভাল রিটার্নও দেয়। মুদ্রাস্ফীতি এবং ক্রমবর্ধমান ব্যয়ের এই সময়ে, এলআইসি দেশের বিনিয়োগকারীদের জন্য একটি দারুণ স্কিম নিয়ে এসেছে, যেখানে আপনি একবার বিনিয়োগ করতে পারলেই নির্দিষ্ট সময়ের মধ্যে বিশাল আয় পেতে পারেন।

এই প্ল্যানের নাম হল LIC Nives Plus প্ল্যান। Nives Plus যোজনায় আপনি শুধুমাত্র একবার প্রিমিয়াম পরিশোধ করে দিলেই হতে পারে বাজিমাত। কারণ এই প্ল্যানটি সম্পূর্ণ ঐতিহ্যবাহী পরিকল্পনা। এছাড়াও এই প্ল্যানে গ্যারান্টি দেয় যে আপনার টাকা সম্পূর্ণ নিরাপদ থাকবে। এই স্কিমে বিনিয়োগ করে আপনার পরিবার আর্থিক সুরক্ষা পায়৷ এগুলি ছাড়াও এই স্কিমের আরও অনেক সুবিধা রয়েছে। সবটাই নিম্নলিখিত।

LIC Nives Plus প্ল্যানে বিনিয়োগের সুবিধা

আপনি যদি অল্প সময়ের মধ্যে উচ্চ রিটার্ন চান এবং সঙ্গে কিছু ঝুঁকি নিতে পারেন, তাহলে LIC-এর Nives Plus প্ল্যান খুবই উপকারী আপনার জন্য। এলআইসি ইনভেস্টমেন্ট প্লাস প্ল্যান হল এমনই একটি ইউলিপ প্ল্যান, যেখানের আপনার এককালীন প্রিমিয়াম নিয়ে তা শেয়ার বাজারে বিনিয়োগ করা হয়। এই ধরনের পরিস্থিতিতে, আপনার বিনিয়োগ কিছুটা ঝুঁকিপূর্ণ হয় ঠিকই। তবে তা কিন্তু উচ্চ রিটার্নের সম্ভাবনাও বাড়ায়। এর পাশাপাশি, এই স্কিমে জীবন এবং দুর্ঘটনা বীমার পরিমাণও সময়ের সাথে সাথে বাড়তে থাকে। শর্ত থাকে একটাই। অর্থ কমপক্ষে পাঁচ বছরের জন্য পরিকল্পনায় বিনিয়োগ করতে হবে।

আরও পড়ুন: নতুন বছরে নতুন নিয়ম, না জানলে আর পাবেন না টাকা! বিপদে পড়ার আগে জানুন সবটা

পাঁচ বছরে দ্বিগুণ বিনিয়োগ

আপনি যদি এই স্কিমের অধীনে সর্বোচ্চ ঝুঁকি বৃদ্ধির তহবিলে বিনিয়োগ করেন, তাহলে আপনি 15% NAV বৃদ্ধির ভিত্তিতে পাঁচ বছরে প্রায় দ্বিগুণ রিটার্ন পাবেন।

উদাহরণস্বরূপ, আপনি যদি 1.5 লক্ষ টাকা বিনিয়োগ করেন, আপনি 1,87,500 টাকা সাধারণ কভারেজ সহ 3,75,000 টাকার দুর্ঘটনা কভারেজ পাবেন। যা আবার তৃতীয় বছর থেকে বৃদ্ধি পাবে।