জুলাইতে হঠাৎ স্কুল ছুটির ঘোষণা এই রাজ্যে! কবে? জানুন বিশদে

Delhi News: অবিরাম বৃষ্টির কারণে বিপর্যস্ত রাজ্য। ভেসে যাচ্ছে একের পর এক গাড়ি। রাস্তাঘাট জলে জল। হিমাচল প্রদেশের ভয়ঙ্কর ধ্বংসলীলার মতো কিছুটা হলেও চাপে ভারতের রাজধানী দিল্লি। এমতাবস্থায় পড়ুয়াদের স্কুলে…

Written by Laxmishree Banerjee

Published on:

Delhi News: অবিরাম বৃষ্টির কারণে বিপর্যস্ত রাজ্য। ভেসে যাচ্ছে একের পর এক গাড়ি। রাস্তাঘাট জলে জল। হিমাচল প্রদেশের ভয়ঙ্কর ধ্বংসলীলার মতো কিছুটা হলেও চাপে ভারতের রাজধানী দিল্লি। এমতাবস্থায় পড়ুয়াদের স্কুলে পাঠানোর ক্ষেত্রে অভিভাবকেরা যেমন ভয় পাচ্ছেন। তেমন একইভাবে উদ্বিগ্ন সে রাজ্যের আপ সরকারও। তাই ইতিমধ্যেই বিশেষ কিছু শ্রেণীর পড়ুয়াদের জন্য ছুটি ঘোষণা করে দিয়েছেন তিনি। এদিন বিজ্ঞপ্তি দিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জারি করেছেন একাধিক কড়া নির্দেশিকাও (Delhi News)।

ভারতীয় আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী আগামীকাল দিল্লিতে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেখে নির্দেশ দেওয়া হয়েছে যে 11.07.2023 মঙ্গলবার নার্সারি থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত এবং শিক্ষা অধিদপ্তরের অধীনে সাহায্যপ্রাপ্ত স্কুলগুলি ছুটি থাকবে (Delhi News)। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে যে,

জুলাইতে হঠাৎ স্কুল ছুটির ঘোষণা এই রাজ্যে! কবে? জানুন বিশদেআরও খবর

বন্ধ শ্রেণীর শিক্ষার্থীদের আগে থেকেই এ বিষয়ে অবহিত করতে হবে যাতে তারা বাড়ির বাইরে না আসে।

তবে, ষষ্ঠ শ্রেণীর সকল শিক্ষার্থী এবং স্কুলের সকল কর্মচারীদের স্কুলে উপস্থিত থাকতে হবে।

HoSs এবং স্টাফদের পড়ুয়াদের নিরাপত্তার বিষয়ে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

শিক্ষা অধিদপ্তর, জিএনসিটিডি-এর অধীনে সমস্ত স্বীকৃত বেসরকারী স্কুলগুলিকেও শিক্ষার্থীদের নিরাপত্তার রক্ষার্থে উপরোক্ত নির্দেশাবলী অনুসরণ করার পরামর্শ দেওয়া হয়েছে।

জুলাইতে হঠাৎ স্কুল ছুটির ঘোষণা এই রাজ্যে! কবে? জানুন বিশদেআরও খবর

আর পড়ুয়াদের ধারাবাহিক শিক্ষার কথা মাথায় রেখে বিশেষ অনলাইন ক্লাস ও প্রজেক্টের ব্যবস্থা করতে বলা হয়েছে স্কুলগুলিকে।

আরও পড়ুন: ছুটি কমছে দুর্গাপুজোয়! কেন? বিশদে জানুন এখনই

এদিকে পশ্চিমী ঝঞ্ঝা ও মৌসুমী বায়ুর কারণে দিল্লি, পাঞ্জাব ও হরিয়ানা-সহ উত্তর পশ্চিম ভারতের বেশ কয়েকটি রাজ্য ভাসছে। দিল্লির জাকারিয়া এলাকায় ভারী বৃষ্টির জেরে বাড়ি ভেঙে জখমও হয়েছেন দুই ব্যক্তি বলে খবর দমকল সূত্রে। আগামী 24 ঘন্টায় অবস্থার আরও অবনতি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই এমতাবস্থায় সবদিক বিবেচনা করে তবেই স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হবে (Delhi News)। প্রয়োজনে আবহাওয়ার অবনতি হলে হয়ত স্কুল খোলা স্থগিত হতে পারে। কারণ স্বাভাবিকভাবেই ছোটদের জীবন নিয়ে কোনো রিস্ক নিতে নারাজ সরকার।

জুলাইতে হঠাৎ স্কুল ছুটির ঘোষণা এই রাজ্যে! কবে? জানুন বিশদেআরও খবর

এই ধরনের আরও আপডেট পেতে ফলো রাখুন আমাদের ফেসবুক পেজকে