কর্মচারীদের জন্য সুখবর, কালী পুজোর আগেই মিলবে মোটা অংকের বোনাস! বিশেষ ঘোষণা কেন্দ্রীয় সরকারের

Employees Diwali Bonus: কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য দারুণ খবর। 2022-2023 সালের জন্য গ্রুপ-বি নন-গেজেটেড অফিসার এবং গ্রুপ-সি কর্মচারীদের জন্য দিওয়ালি বোনাস ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। এই বোনাসের আওতায় অন্তর্ভুক্ত হবেন…

Written by Laxmishree Banerjee

Published on:

Employees Diwali Bonus: কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য দারুণ খবর। 2022-2023 সালের জন্য গ্রুপ-বি নন-গেজেটেড অফিসার এবং গ্রুপ-সি কর্মচারীদের জন্য দিওয়ালি বোনাস ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। এই বোনাসের আওতায় অন্তর্ভুক্ত হবেন আধা-সামরিক বাহিনীর কর্মীরাও। জানা গিয়েছে, সর্বোচ্চ 7,000 টাকা পর্যন্ত দীপাবলি বোনাস পাবেন এই কর্মচারীরা।

মূলত কর্মীদের নন-প্রোডাক্টিভিটি লিঙ্কড বোনাস
নির্ধারণের জন্য তাঁদের গড় বেতনের ভিত্তিতে বোনাস যোগ করা হয়। যেমন, কোনো কর্মচারী যদি প্রায় 20,000 টাকা বেতন পান, তাহলে তিনি অতিরিক্ত 19,000 টাকা বোনাস পেতে পারেন। অর্থাৎ মোট মিলিয়ে তাঁর হাতে আসবে 39,000 টাকা। যার অর্থ গ্রুপ বি ও সি-র নন-গেজেটেড কর্মচারীদের এক মাসের বেতনের সমান পরিমাণ বোনাস হিসেবে দেওয়া হবে এই দীপাবলিতে।

মূলত কারা এই সুবিধা পাবেন?

কারা আসবে এর আওতায়?

কেন্দ্রীয় সরকারের জারি করা বিজ্ঞপ্তি অনুসারে, এই বোনাসের সুবিধা 2022-23 বছরে কমপক্ষে 6 মাস একটানা ডিউটি ​​করা কর্মচারীদের জন্য। এছাড়াও, এডহক ভিত্তিতে নিযুক্ত অস্থায়ী কর্মচারীদেরও সরকার এই বোনাস দেবে। শর্ত একটাই, তাঁদের কাজের দায়িত্বে কোনো বিরতি থাকা চলবে না। এরই পাশাপাশি কেন্দ্রীয় আধাসামরিক বাহিনীর কর্মচারীরাও অ্যাডহক বোনাসের সুবিধা হিসাবে সর্বোচ্চ 7,000 টাকা পর্যন্ত দিওয়ালি বোনাস পাবেন।

আরও পড়ুন: রেশন কার্ড থাকলেই মিলবে 1 লক্ষ টাকা, কীভাবে? জানুন বিশদে

উল্লেখ্য, এই মুহূর্তে কেন্দ্রীয় সরকারের মহার্ঘ ভাতা বাড়ানোর দিনক্ষণ নিয়ে জোর জল্পনা চলছে। সূত্রের খবর, পুজোর মাসেই নাকি ঘোষণা করা মহার্ঘ ভাতা। সূচক অনুযায়ী, প্রায় 3-4% বাড়তে পারে এই ভাতা। উপকৃত হবেন কর্মচারীদের পাশাপাশি পেনশনভোগীরাও। ইতিমধ্যেই নাকি এই বিষয়ে আলোচনা চলছে মন্ত্রী মহলে। এবার সময় বলবে সবটা।

এই ধরনের আরও আপডেট পেতে ফলো রাখুন আমাদের ফেসবুক পেজকে