Optical Illusion: এই 0 এর ভিড়েই লুকিয়ে রয়েছে C, খুঁজে বার করতে হবে মাত্র 5 সেকেন্ডে

Optical Illusion: বোরিং সময় কাটবে অনায়াসেই। এক পলকেই কখন 1 ঘন্টা কেটে যাবে। ধরতে পারবেন না। কিছুই না। শুধুমাত্র নিজের দৃষ্টিশক্তিকে একটু চ্যালেঞ্জ করে এই অপটিক্যাল ইলিউশনটির উত্তর দেওয়ার চেষ্টা…

Written by Laxmishree Banerjee

Published on:

Optical Illusion: বোরিং সময় কাটবে অনায়াসেই। এক পলকেই কখন 1 ঘন্টা কেটে যাবে। ধরতে পারবেন না। কিছুই না। শুধুমাত্র নিজের দৃষ্টিশক্তিকে একটু চ্যালেঞ্জ করে এই অপটিক্যাল ইলিউশনটির উত্তর দেওয়ার চেষ্টা করুন। তারপর নিজেই সবটা বুঝে যাবেন। ঈগলের মতো প্রখর দৃষ্টিশক্তির অধিকারীই একমাত্র লুকানো শব্দটি খুঁজে পাবেন। বাকিরা অপেক্ষা করবেন উত্তরপর্বের। আমাদের পেজ Examtrend. in-এ আপনার জ্ঞান-দৃষ্টিকে আরও তীক্ষ্ণ করে তুলতে এরকমই নানান ধাঁধা নিয়ে আসছে। চোখ রাখুন নীচে।

ধাঁধার প্রশ্ন

নীচে প্রদত্ত এই Optical Illusion-টিতে পুরো ছবিটিকে খুঁটিয়ে খুঁটিয়ে পর্যবেক্ষণ করতে হবে। খুঁজে পেতে হবে এই ধাঁধার ছবিতে লুকিয়ে থাকা অন্য একটি শব্দ। এইভাবে এই আকর্ষণীয় অপটিক্যাল ইলিউশন চ্যালেঞ্জটি পাঠকের ধৈর্য পরীক্ষা করবে। আজকের এই প্রতিবেদনে যে ছবিটি তুলে ধরা হয়েছে সেটি দেখলে মনে হবে গোটা ছবি জুড়ে শুধুমাত্র ইংরেজিতে অক্ষর “O” রয়েছে। কিন্তু আপনার যদি একটুও দৃষ্টির তীক্ষ্ণ থেকে থাকে, তাহলেই O-র মধ্যে লুকিয়ে থাকা অন্য সংখ্যাটিও মাত্র 10 সেকেন্ডের মধ্যেই খুঁজে পাবেন।

আরও পড়ুন: এই ছবির মধ্যে লুকিয়ে রয়েছে Slot শব্দটি, খুঁজে বার করতে হবে মাত্র 5 সেকেন্ডে

আপনার সময় শুরু হল এখন

10

9

8

7

6

5

4

3

2

1

কই খুঁজে পেলেন উত্তর? আচ্ছা পাননি তাহলে। এবার তাহলে আপনাকে দেওয়া হচ্ছে আরও একটা বড় সুযোগ। আপনাদের সুবিধার্থে ক্লু হিসেবে বলে রাখি, এই ধাঁধার ছবিতে একদম নীচের লাইনের আশেপাশে উত্তর পেয়ে যাবেন আপনি। এবার দেখুন খুঁজে পান কিনা।

দ্বিতীয়বার আপনার সময় শুরু হল এখন

10

9

8

7

6

5

4

3

2

1

আপনার দ্বিতীয় সময় কিন্তু শেষ। কই উত্তর পেলেন? এবারেও পারেননি। চেষ্টা করে দেখুন তবে আরও একবার। ক্লু হিসেবে বলা যায়, একেবারে নীচের লাইনের উপরের দিকে হয়ত রয়েছে উত্তর। আশা করি এবার পেরে যাবেন।

তৃতীয়বার আপনার সময় শুরু হল এখন

10

9

8

7

6

5

4

3

2

1

কি! ধাঁধাটির উত্তর পেয়ে গিয়েছেন আশা করি। কারণ সময় এবার শেষ। তবুও যদি না পেয়ে থাকেন। নীচে দেওয়া হল উত্তরটা।

ধাঁধার উত্তর

এখানে দেওয়া Optical Illusion থেকে বেশিরভাগ মানুষই ব্যাপক বিভ্রান্ত হয়েছেন। কেউ কেউ দ্রুত উত্তর দিয়ে নিষ্পত্তি পেয়েছেন। কেউ বা উত্তর সঠিকভাবে দিতে পারেননি। দেখুন, একদম নিচের লাইনের উপরের লাইনের মাঝ বরাবরই বসে রয়েছে C। চোখের সামনে থাকা এত সহজ উত্তরটিও যদি খুঁজে না পান। তবে আর কি। তাড়াতাড়ি নিজের বুদ্ধির অনুশীলন করতে শুরু করুন। নাহলে কিন্তু খুব ঝামেলা। কারণ মস্তিষ্ক এবং চোখ, উভয়েরই দক্ষতা বাড়ায় এই Optical Illusion।

এই ধরনের আরও আপডেট পেতে ফলো রাখুন আমাদের ফেসবুক পেজকে