চোখের ধাঁধা: ছবির মধ্যে লুকিয়ে রয়েছে 769, রইল মাত্র 10 সেকেন্ডে খুঁজে বার করার চ্যালেঞ্জ

Optical Illusion: আজই প্রমাণ হয়ে যাবে আপনার তীক্ষ্ণদৃষ্টির প্রখরতা কতটা। ঈগলের মতো নাকি অতীব সাধারণ। নিজেই নিজেকে চ্যালেঞ্জ করে দিয়ে দিন একটা ধাঁধার উত্তর। উত্তর সঠিক হলেই আপনি হবেন সেরার…

Written by Laxmishree Banerjee

Published on:

Optical Illusion: আজই প্রমাণ হয়ে যাবে আপনার তীক্ষ্ণদৃষ্টির প্রখরতা কতটা। ঈগলের মতো নাকি অতীব সাধারণ। নিজেই নিজেকে চ্যালেঞ্জ করে দিয়ে দিন একটা ধাঁধার উত্তর। উত্তর সঠিক হলেই আপনি হবেন সেরার সেরা। উত্তরের প্রশ্নপর্ব ও উত্তরপর্ব, দুইই ধাপে ধাপে দেওয়া থাকবে প্রতিবেদনের পরের অংশে। প্রশ্ন বুঝতে অসুবিধা হলেই প্রশ্নপর্ব পেয়ে যাবেন। আর উত্তর না পারলে উত্তরপর্বও থাকছে। প্রতিদিনই বুদ্ধিজীবি পাঠকদের জ্ঞান, বুদ্ধি ও দৃষ্টিকে আরও প্রখর করে তুলতে একাধিক ধাঁধা নিয়ে আসে Examtrend. in। আজও নতুন একটি আকর্ষণীয় Optical Illusion নিয়ে আসা হয়েছে।

ধাঁধার প্রশ্ন

চোখের ধাঁধা: ছবির মধ্যে লুকিয়ে রয়েছে 769, রইল মাত্র 10 সেকেন্ডে খুঁজে বার করার চ্যালেঞ্জঅন্যান্য

এই ধাঁধার খেলায় 799 সংখ্যা লেখা ছবিটিকে ভালোভাবে পর্যবেক্ষণ করে সঠিক উত্তর দিতে হবে আপনাকে। খেলাটির নিয়ম হল 799 লেখা ছবিতে লুকিয়ে থাকা অন্য একটি শব্দকে মাত্র 12 সেকেন্ডের মধ্যেই খুঁজে বের করা। প্রথমে অবশ্য, এই 799 লেখা ধাঁধার ছবিটির দিকে তাকালে গোটা ছবি জুড়েই রয়েছে 799 দেখতে পাবেন। অন্য সংখ্যা পড়বে না চোখে। কিন্তু আরও একটি ভালোভাবে তাকিয়ে বুদ্ধি লাগালেই নজর কাড়বে প্রয়োজনীয় লুক্কায়িত সংখ্যাটি। আর ওটাই হবে আপনার উত্তর (Optical Illusion)। এবার বলুন তো দেখি, কোথায় রয়েছে অন্য সংখ্যার সমষ্টি।

আরও পড়ুন: এই ছবিতে ‘Petro’ এর ভিড়েই লুকিয়ে রয়েছে ‘Retro’ শব্দটি, খুঁজে বার করুন মাত্র 10 সেকেন্ডে

আপনার সময় শুরু হল এখন

10

9

8

7

6

5

4

3

2

1

খুঁজে পেয়েছেন উত্তর? ও আচ্ছা পাননি। ঠিক আছে, অসুবিধা নেই চলুন উত্তর দেখে নেওয়া যাক(Optical Illusion)। দাঁড়ান, আরও একটা সুযোগ দিচ্ছি আপনাকে। ক্লু হিসেবেও বলে রাখি, যে ছবিতে 799-র মধ্যে লুকিয়ে রয়েছে 769 সংখ্যা সমষ্টি।

দ্বিতীয়বার আপনার সময় শুরু হল এখন

10

9

8

7

6

5

4

3

2

1

আপনার দ্বিতীয় সুযোগও কিন্তু শেষ। কই, উত্তর দিন। এবারেও পাননি। আরও একবার তবে চেষ্টা করে দেখুন। পরের ক্লু হিসেবে বলে রাখি, একদম চোখের নীচেই কিন্তু রয়েছে আপনার উত্তর। আশা করি, একটু মনোযোগ দিলেই বুঝতে পারবেন।

তৃতীয়বার আপনার সময় শুরু হল এখন

10

9

8

7

6

5

4

3

2

1

কি! Optical Illusion-টির উত্তর খুঁজে পেয়েছেন তো।
আপনার শেষ সময়ও তো শেষ। তবে, দুর্ভাগ্যবশত যদি না দেখতে পেয়ে থাকেন, তাহলেও চিন্তা নেই। আপনারই সুবিধার্থে নীচে দেওয়া রইল উত্তরটা।

ধাঁধার উত্তর

উপরে দেওয়া Optical Illusionটি দেখে ধাঁধাগ্রস্থ হয়ে পড়েছেন নাকি। আপনার আর একটু যদি তীক্ষ্ণবুদ্ধি আর উপস্থিত বুদ্ধি থাকত, তাহলেই সোজা উত্তরটি দিতে পারতেন। যদিও Examtrend. in-ই এবারেও আপনার উত্তর নিয়ে এসেছে। দেখুন, 4 লাইনের শেষের দিক থেকে 4 নম্বরে লেখা রয়েছে 769। চোখের সামনে উত্তর অথচ উত্তরের খোঁজ ছিল না। ঠিক আছে হতাশ হবেন না। ভবিষ্যতে এরকম আরও অনেক ধাঁধা নিয়ে আসবে Examtrend.in।

চোখের ধাঁধা: ছবির মধ্যে লুকিয়ে রয়েছে 769, রইল মাত্র 10 সেকেন্ডে খুঁজে বার করার চ্যালেঞ্জঅন্যান্য

এই ধরনের আরও আপডেট পেতে ফলো রাখুন আমাদের ফেসবুক পেজকে