চোখের ধাঁধা: এই ছবির মধ্যে লুকিয়ে রয়েছে ছোট হাতের ‘e’, 15 সেকেন্ডে খুঁজে পেলেই কেল্লাফতে

Optical Illusion কেবল আমাদের পর্যবেক্ষণের ক্ষমতাকেই চ্যালেঞ্জ করে না বরং আমাদের অনন্য ব্যক্তিত্ব এবং চরিত্রগুলিরও সন্ধান দেয়। বিশেষজ্ঞরা বলেন, মানুষের দৃষ্টিশক্তি ও বুদ্ধিমত্তাকে প্রখর করে তুলতে Optical Illusion-র জুড়ি মেলা…

Written by Laxmishree Banerjee

Published on:

Optical Illusion কেবল আমাদের পর্যবেক্ষণের ক্ষমতাকেই চ্যালেঞ্জ করে না বরং আমাদের অনন্য ব্যক্তিত্ব এবং চরিত্রগুলিরও সন্ধান দেয়। বিশেষজ্ঞরা বলেন, মানুষের দৃষ্টিশক্তি ও বুদ্ধিমত্তাকে প্রখর করে তুলতে Optical Illusion-র জুড়ি মেলা বেশ ভার। তাই আপনিও আমাদের পেজ Examtrend.in-এ একবার খেলে দেখুন এই ধাঁধার খেলা। দেখবেন বারবার খেলতে ইচ্ছা করবে।

ধাঁধার নিয়ম

চোখের ধাঁধা: এই ছবির মধ্যে লুকিয়ে রয়েছে ছোট হাতের 'e', 15 সেকেন্ডে খুঁজে পেলেই কেল্লাফতেঅন্যান্য

এই ধাঁধার ছবিতে একাধিক S লেখা রয়েছে। আর এই S লেখার ভিড়েই কিন্তু ঘাপটি মেরে লুকিয়ে রয়েছে অন্য একটি একই রকমের বর্ণ। নিয়ম অনুযায়ী, মাত্র 10 সেকেন্ড সময়ের মধ্যে ওই লুক্কায়িত বর্ণটিকে খুঁজে বের করতে পারলেই নিমেষে প্রমাণ হয়ে যাবে আপনিই জিনিয়াস ব্যক্তি।

আরও পড়ুন: নীচের এই ছবির মধ্যেই লুকিয়ে রয়েছে অন্য রকমের চাবি, খুঁজে বার করতে হবে মাত্র 17 সেকেন্ডের মধ্যে

আপনার সময় শুরু হল এখন

10

9

8

7

6

5

4

3

2

1

তাহলে, উত্তর খুঁজে পেয়েছেন তো। ও পাননি। ঠিক আছে চিন্তা নেই একেবারেই। আপনাকে তবে দেওয়া হচ্ছে ক্লু সমেত দ্বিতীয় সুযোগ। দেখবেন, এই ধাঁধার ছবি থেকে আপনাকে e বর্ণটিকে খুঁজে বের করতে হবে।

দ্বিতীয়বার আপনার সময় শুরু হল এখন

10

9

8

7

6

5

4

3

2

1

উত্তরের খোঁজ পেলেন তো। ঠিক আছে নাহলে শেষ চেষ্টা করে দেখুন। আচ্ছা, আপনাকে আরও একটা বড় ক্লু বলে রাখি, ছবিটির একেবারে বামদিকে বসে রয়েছে উত্তর।

তৃতীয়বার আপনার সময় শুরু হল এখন

10

9

8

7

6

5

4

3

2

1

সময় শেষ। ধাঁধার উত্তর বলে ফেলুন দেখি। এবারেও যদি উত্তরের সন্ধান না পেয়ে থাকেন, তাহলে নীচে দেওয়া অংশে আপনার জন্য উত্তরের ব্যবস্থা রইল।

ধাঁধার উত্তর

এই নতুন আঁকা ধাঁধার খেলা খেলতে গিয়ে বিভ্রান্ত হলে কিন্তু চিন্তা করবেন না। কারণ আজ না পারলে ভবিষ্যতে নিশ্চয় পারবেন। আর আপনার জন্য উপরিউক্ত ধাঁধার সমাধান নিয়ে আজও কিন্তু হাজির হয়েছে Examtrend.in। তাই ছবিটির বামদিক ঘেঁষে তাকিয়ে দেখুন। দেখবেন একেবারে বামদিক থেকে 4 নম্বর লাইনের উপর দিক থেকে 5 নম্বরে হলুদ হাইলাইট করা অংশে লুকিয়ে বসে রয়েছে ধাঁধাময় উত্তর।

চোখের ধাঁধা: এই ছবির মধ্যে লুকিয়ে রয়েছে ছোট হাতের 'e', 15 সেকেন্ডে খুঁজে পেলেই কেল্লাফতেঅন্যান্য

এই ধরনের আরও আপডেট পেতে ফলো রাখুন আমাদের ফেসবুক পেজকে