চোখের ধাঁধা: এই ছবির মধ্যে লুকিয়ে রয়েছে X, খুঁজে বার করুন মাত্র 15 সেকেন্ডের মধ্যে

Optical Illusion FIND X: অপটিক্যাল ইলিউশন হল এমনই একটি উদ্ঘাটন প্রক্রিয়া, যেখানে আপনাকে কোনো বস্তুর মধ্যে কী লুকিয়ে আছে তা খুঁজে বের করতে হয় অনেকটা ওই রহস্য-সমাধানের মতো করে। তাই…

Written by Laxmishree Banerjee

Updated on:

Optical Illusion FIND X: অপটিক্যাল ইলিউশন হল এমনই একটি উদ্ঘাটন প্রক্রিয়া, যেখানে আপনাকে কোনো বস্তুর মধ্যে কী লুকিয়ে আছে তা খুঁজে বের করতে হয় অনেকটা ওই রহস্য-সমাধানের মতো করে। তাই অবসর সময়ে এই ইলিউশান খেলা বিনোদনের মূল কারণ তো হয়ই। এরই সঙ্গে মস্তিষ্কের জটিল জটও আলগা হয়ে যায়। তাহলে আর দেরি না করে চলুন শুরু করা যাক আজকের ধাঁধার খেলা।

ধাঁধার নিয়ম

চোখের ধাঁধা: এই ছবির মধ্যে লুকিয়ে রয়েছে X, খুঁজে বার করুন মাত্র 15 সেকেন্ডের মধ্যেঅন্যান্য

আজকের এই ধাঁধার খেলায় উত্তরকে ঘিরে ধরেছে একগুচ্ছ Y। এর মধ্যেই অন্য বর্ণের খোঁজ পাবেন মাত্র 1% মানুষ। হাজারো ইংরেজি বর্ণে মোড়া এই ধাঁধার ছবিটি ভালোভাবে দেখে এমনই একটি শব্দ খুঁজে বের করতে হবে যা Y-র সঙ্গে সম্পর্ক জড়িত। তাও মাত্র 10 সেকেন্ড সময়ের মধ্যে। জেনে রাখবেন, যদি লুকানো বর্ণ খুঁজে পান তবে আপনি অবশ্যই একজন প্রতিভাবান ব্যক্তি।

আরও পড়ুন: এই ছবির মধ্যে লুকিয়ে রয়েছে 2, খুঁজে বার করুন মাত্র 15 সেকেন্ডের মধ্যে

আপনার সময় শুরু হল এখন

10

9

8

7

6

5

4

3

2

1

প্রথম প্রচেষ্টাতেই উত্তর খুঁজে পেয়েছেন কি। তাহলে অভিনন্দন রইল আপনার জন্য। আর না পেলেও কিন্তু হতাশ হবেন না। আমরা আপনাকে ক্লু দিচ্ছি। জেনে রাখুন, এই ধাঁধার ছবি থেকে আপনাকে X বর্ণটিকে খুঁজতে হবে।

দ্বিতীয়বার আপনার সময় শুরু হল এখন

10

9

8

7

6

5

4

3

2

1

আপনি কি উত্তরের সন্ধান পেলেন? এখনও যদি না খুঁজে পেয়ে থাকেন হাল ছাড়বেন না। তাহলে পরের ক্লু বলে রাখি আপনাকে। দেখবেন, ছবিটির ঠিক বামদিকে বসে রয়েছে উত্তর।

তৃতীয়বার আপনার সময় শুরু হল এখন

10

9

8

7

6

5

4

3

2

1

এবার আপনার উত্তর দেওয়ার পালা। ও আচ্ছা খুঁজে পাননি উত্তর। তবে এবার নীচের অংশ পড়ুন। নিমেষেই উত্তর খুঁজে পেয়ে যাবেন।

ধাঁধার উত্তর

চোখের ধাঁধা: এই ছবির মধ্যে লুকিয়ে রয়েছে X, খুঁজে বার করুন মাত্র 15 সেকেন্ডের মধ্যেঅন্যান্য

আপনার মন এবং মনোযোগী দক্ষতা পরীক্ষা করার জন্য আজকের নতুন এবং রিফ্রেশিং অপটিক্যাল বিভ্রমটি দারুণ ছিল। এগুলির মাধ্যমে আপনার মন আরও সতেজ হয়েও গিয়েছে। তবে এই ধাঁধার খেলা কিছুটা কঠিন প্রমাণিত হতে পারে। আপনিও যদি এর সমাধানে ব্যর্থ হয়ে থাকেন। তাহলেও চাপের কোনো কারণ নেই। উত্তর বলে দেবে আমাদের পেজ Examtrend.in-ই। চলুন জেনে নেওয়া যাক। দেখবেন, ধাঁধার ছবিতে বামদিক থেকে 3 নম্বর লাইনের নীচের দিক থেকে উপরের দিকে 8 নম্বরে লুকিয়ে বসে রয়েছে উত্তর X।

এই ধরনের আরও আপডেট পেতে ফলো রাখুন আমাদের ফেসবুক পেজকে