Health Insuarence: স্বাস্থ্য বীমা বানানোর আগে মাথায় রাখুন এই জিনিসগুলো!

Health Insuarence: আজকের দ্রুতগতির জীবনে, প্রত্যেকের জন্য একটি ভাল খাদ্য গ্রহণ করা, তাদের দৈনন্দিন রুটিন সঠিকভাবে অনুসরণ করা, যোগব্যায়াম করা ইত্যাদি গুরুত্বপূর্ণ। এটিও গুরুত্বপূর্ণ কারণ আমাদের চারপাশে অনেক রোগ রয়েছে…

Written by Laxmishree Banerjee

Published on:

Health Insuarence: আজকের দ্রুতগতির জীবনে, প্রত্যেকের জন্য একটি ভাল খাদ্য গ্রহণ করা, তাদের দৈনন্দিন রুটিন সঠিকভাবে অনুসরণ করা, যোগব্যায়াম করা ইত্যাদি গুরুত্বপূর্ণ। এটিও গুরুত্বপূর্ণ কারণ আমাদের চারপাশে অনেক রোগ রয়েছে যা আপনার ক্ষতি করতে পারে। অতএব, আপনাকে হাসপাতালে যেতে হতে পারে বা ভর্তি হতে হতে পারে। এমন পরিস্থিতিতে হাসপাতালের বিল আপনার পকেট খোয়াতে পারে। অতএব, লোকেরা এই খরচগুলি এড়াতে স্বাস্থ্য বীমা গ্রহণ করে, যাতে ভবিষ্যতেও তাদের নিজের পকেট থেকে হাসপাতালের ব্যয় বহন করতে না হয়। তবে অপেক্ষা করুন, আপনি যদি কোনও স্বাস্থ্য বীমা কিনতে চান, তবে আপনাকে কিছু বিষয়ের বিশেষ যত্ন নিতে হবে। অন্যথায়, আপনার একটি ভুল আপনাকে পরে সমস্যায় ফেলতে পারে (Health Insuarence)

এই বিষয়গুলি মনে রাখবেন: –

আপনি স্বাস্থ্য বীমা নিলে একটি বিষয়ে বিশেষ মনোযোগ দিন যে আপনার যদি কোনও গুরুতর অসুস্থতা থাকে তবে তা লুকাবেন না। আপনি যদি এটি করেন, তাহলে ভবিষ্যতে দাবি গ্রহণে অসুবিধার সম্মুখীন হতে পারেন অথবা আপনার দাবি প্রত্যাখ্যানও হতে পারে। তাই এই বিষয়টি কোম্পানিকে আগেই জানানো ভালো।

যখনই আপনি একটি পরিকল্পনা বেছে নেবেন, আগের গুলোর সঙ্গে তুলনা করতে ভুলবেন না। অফলাইন এবং অনলাইন উভয়ই বিভিন্ন কোম্পানির স্বাস্থ্য বীমা তুলনা করতে ভুলবেন না। এটির মাধ্যমে, আপনি আপনার বাজেটে একটি স্বাস্থ্য বীমায় অনেক সুবিধা পেতে পারেন। তাই তুলনা করুন (Health Insuarence)

আরও পড়ুন: Post Office Schemes: মিলছে 7.7% সুদ, দুর্দান্ত স্কিম পোষ্ট অফিসের

স্বাস্থ্য বীমা নির্বাচন করার সময় একটি জিনিস জানা গুরুত্বপূর্ণ। আসলে, আপনার স্বাস্থ্য বীমা স্বাস্থ্য পরীক্ষা করার সুবিধা আছে কিনা তা কোম্পানির কাছ থেকে আগে থেকেই জেনে রাখা উচিত। হাসপাতালে ভর্তির আগে এবং পরে কত খরচ কভার করা হচ্ছে এবং অপেক্ষার সময়কাল কী সে সম্পর্কেও তথ্য নিয়ে নেবেন।

আপনি যখনই স্বাস্থ্য বিমা নেবেন, একটা জিনিস জেনে রাখুন যে এই প্ল্যানগুলি যত কম বয়সে নেওয়া হয়, সেগুলিতে তত বেশি কভারেজ পাওয়া যায়। কিন্তু বয়স বাড়ার সাথে সাথে এর প্রিমিয়াম বাড়ে এবং সুযোগ-সুবিধা কমতে পারে (Health Insuarence)। অতএব, সঠিক বয়সে স্বাস্থ্য বীমা বেছে নিন।