RRB Recruitment 2024: মাধ্যমিক পাশে রেলে প্রচুর কর্মী নিয়োগ, কিভাবে আবেদন করবেন? জেনে নিন

RRB Recruitment 2024: চাকরিপ্রার্থীদের জন্য দারুণ খবর। মাত্র কয়েক মাস আগেই 1 লাখ 50 হাজার নিয়োগ সম্পন্ন করেছে ভারতীয় রেল। আর এবার 5 হাজার 696 অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট (RRB Recruitment…

Written by Palash

Published on:

RRB Recruitment 2024: চাকরিপ্রার্থীদের জন্য দারুণ খবর। মাত্র কয়েক মাস আগেই 1 লাখ 50 হাজার নিয়োগ সম্পন্ন করেছে ভারতীয় রেল। আর এবার 5 হাজার 696 অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট (RRB Recruitment 2024) নিয়োগের পথে রেল দফতর। ইতিমধ্যেই এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড বা RRB। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট অর্থাৎ Indianrailways.gov.in-এ দেওয়া হয়েছে সেই বিজ্ঞপ্তি। খুব সহজে ইচ্ছুক প্রার্থীরা করতে পারবেন আবেদন।

RRB Recruitment 2024

রিপোর্ট থেকে পাওয়া তথ্য অনুযায়ী মধ্য রেলে 28 হাজারের বেশি, পূর্ব রেলে 30 হাজার, পূর্ব মধ্য রেলে 14 হাজার, ইস্ট কোস্ট রেলে 10 হাজার, মেট্রো রেলে 1 হাজার, উত্তর রেলে 38 হাজার, উত্তর মধ্য রেলে 18 হাজার, উত্তর পূর্ব রেলে 14 হাজার, উত্তর-পূর্ব সীমান্ত রেলে 15 হাজার, উত্তর-পশ্চিম রেলে 15 হাজার, দক্ষিণ রেলে 22 হাজার, দক্ষিণ-পূর্ব রেলে 17 হাজার, দক্ষিণ মধ্য রেলে 17 হাজার, দক্ষিণ-পশ্চিম রেলে 8 হাজার, পশ্চিম বেলে 30 হাজার সহ অন্যান্য বেশ কয়েকটি বিভাগে খালি রয়েছে পথ। চলতি মাসের 19 তারিখ পর্যন্ত আবেদন পত্র জমা দিতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা। অনলাইনেই করা যাবে আবেদন (RRB Recruitment 2024)।

পদের নাম Assistant Loco Pilot
শূন্যপদ সংখ্যা5696
শিক্ষাগত যোগ্যতাম্যাট্রিক পাস সঙ্গে আইটিআই
বয়সসীমা18-30
বেতন19900/-
নির্বাচন প্রক্রিয়াকম্পিউটার ভিত্তিক পরীক্ষা
চাকরি স্থানভারতের যেকোনো জায়গায়
আবেদনের শেষ তারিখ 19/02/2024

RRB Recruitment 2024: মাধ্যমিক পাশে রেলে প্রচুর কর্মী নিয়োগ, কিভাবে আবেদন করবেন? জেনে নিনকাজের খবর

How To Apply (কীভাবে করবেন আবেদন)

  • এই পদে আবেদন করার জন্য বেশ কয়েকটি পদক্ষেপ অনুসরণ করতে হবে চাকরিপ্রার্থীদের। RRB- র অফিসিয়াল ওয়েবসাইটেই রয়েছে আবেদনের জন্য লিঙ্ক। সেই লিঙ্কে ক্লিক করে সরাসরি আবেদন করতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা।
  • প্রথমেই প্রার্থীকে চলে যেতে হবে RRB-র অফিসিয়াল ওয়েবসাইট অর্থাৎ Indianrailways.gov.in এ।
  • এরপর ওয়েবসাইটের হোমপেজে নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য মিলে যাবে। সেখানে করতে হবে ক্লিক।
  • বিজ্ঞপ্তিতে ক্লিক করলেই নতুন একটি পেজ খুলে যাবে। সেখানেই মিলবে রেজিস্ট্রেশন এর অপশন।
  • এরপর সেই অপশনে ক্লিক করলেই স্ক্রিনে ভেসে উঠবে একটি ফর্ম। খুব মনোযোগ সহকারে সেই ফর্ম পূরণ করতে হবে। পাশাপাশি রেজিস্ট্রেশন ফর্মটির মাধ্যমে প্রার্থীকে নিজের ID এবং Password তৈরি করতে হবে।
  • পুনরায় সেই ID এবং Password দিয়ে রেলের নিয়োগ বিজ্ঞপ্তির অপশনে গিয়ে সহকারী লোকো পাইলটের আবেদন পত্র (Assistant Loco Pilot Recruitment) পূরণ করতে হবে।
  • আবেদনপত্র পূরণ হয়ে যাওয়ার পর অনলাইনে জমা করে দিতে হবে ফি।
  • একেবারে শেষে সাবমিট অপশনে করতে হবে ক্লিক।
  • এই কাজ করার পরেই স্ক্রিনে ভেসে উঠবে একটি নথি। সেটি ডাউনলোড করে প্রিন্ট আউট করে নিতে হবে প্রার্থীদের।

আরও পড়ুন: সবুজ সাথী নয়! রাজ্যে চালু হলো নতুন প্রকল্প, ছাত্র-ছাত্রীরা ফ্রি-তে সাইকেল পাবে