Unique Business Idea: বাড়িতে বসে এইভাবে আয় করুন লক্ষ লক্ষ টাকা

Unique Business Idea: বাড়িতে ফাঁকা ছাদ থাকলেই যথেষ্ট। জমিয়ে শুরু করুন এই লাভজনক ব্যবসা। চাকরির পাশাপাশি টাকা পয়সা উপার্জনের ক্ষেত্রে এই ব্যবসার কিন্তু জুড়ি মেলা ভার। খুব স্বল্প টাকা বিনিয়োগ…

Written by Laxmishree Banerjee

Published on:

Unique Business Idea: বাড়িতে ফাঁকা ছাদ থাকলেই যথেষ্ট। জমিয়ে শুরু করুন এই লাভজনক ব্যবসা। চাকরির পাশাপাশি টাকা পয়সা উপার্জনের ক্ষেত্রে এই ব্যবসার কিন্তু জুড়ি মেলা ভার। খুব স্বল্প টাকা বিনিয়োগ করেই এই ব্যাবসাটি শুরু করা যাবে। অনেকেই রয়েছেন, যাঁরা ব্যবসা করতে চান কিন্তু কী নিয়ে ব্যবসা করবেন তা বুঝে উঠতে পারেন না। তাঁদের সহায়তা দারুণ সুযোগ নিয়ে এসেছে Examtrend.in।

প্রতি মাসে মোটা টাকা আয় করার জন্য বাড়ির ছাদে ফার্মিং করেও ব্যবসা শুরু করা যাবে। সোলার ফার্মিং ছাড়াও সোলার প্যানেল কিংবা বাড়ির পাশে নিজের ফাঁকা জায়গা থাকলে মোবাইল টাওয়ার লাগিয়েও ব্যবসা শুরু করতে পারবেন। এছাড়াও বাড়ি যদি প্রাইম লোকেশনে হয় হোর্ডিং এবং ব্যানারের মতো জিনিস লাগিয়েও শুরু করা যাবে ব্যবসা। এছাড়াও নিজের বাড়ির ঝুল বারান্দার গ্রিলে বিজ্ঞাপন দেওয়ার মতো ব্যবস্থা থাকলে, সেটিও অর্থ উপার্জনের একটি দারুণ মাধ্যম হয়ে দাঁড়াবে।

সোলার প্ল্যান্ট বসিয়ে আয় করুন

অতিরিক্ত বৈদ্যুতিক বিলের চাপে নাজেহাল হয়ে পড়ছেন! এই বিদ্যুৎ খরচ কমানোর একটি দারুণ সুযোগ কিন্তু রয়েছে। সরকার নিজেও এই সুযোগের পক্ষে। এর জন্য বাড়ির ছাদে মোটামুটি ফাঁকা পরিষ্কার জায়গা থাকলে স্বল্প বিনিয়োগ করলেই ঝটপট একটি সোলার প্ল্যান্ট বসিয়ে বিদ্যুৎ বিল বাঁচানোর পাশাপাশি কিছুটা বিদ্যুৎ বিক্রি করে মাসে 30,000 টাকা থেকে 1,00,000 টাকা পর্যন্ত আয়ও করে ফেলতে পারবেন।

হোর্ডিং এবং ব্যানার লাগিয়ে আয় করুন

প্রাইম লোকেশন অর্থাৎ কোনো জনবহুল লোকেশন যেখানে কাছাকাছি সমস্ত প্রকারের যাতায়াতের সুবিধা, বড় বড় বাড়ি, বাজারহাট, মল ইত্যাদি রয়েছে এমন কোনো জায়গায় বাড়ি থাকলে ওই বাড়িতে ব্যানার এবং হোর্ডিং লাগিয়েও মোটা টাকা আয় করা সম্ভব। এর জন্য কোন প্রোডাক্টের ব্যানার লাগাবেন সেটা নির্ধারিত করে অ্যাড এজেন্সির সঙ্গে যোগাযোগ করুন। তখন ওই এজেন্সিই জানিয়ে দেবে আপনার বাড়ির লোকেশন তাঁদের ব্যানার লাগানোর যোগ্য কিনা।

আরও পড়ুন: এবার মাত্র 600 টাকায় পাবেন রান্নার গ্যাস! আজই করুন এই বিশেষ কাজ

ছাদে চাষ করে আয় করুন

বাড়িতে বড় ছাদ থাকলে সেখানে চাষ করে সহজেই মোটা টাকা আয় করতে পারবেন। এবার কোন পদ্ধতিতে কী চাষ করবেন সেটা পুরোটাই ব্যবসায়ীর উপর নির্ভরশীল। তবে, ছাদে ড্রিপ পদ্ধতিতে ফসল চাষ করা যেতে পারে। কিংবা পলিব্যাগে ভরে সবজির চাষও শুরু করতে পারেন। মনে রাখবেন, বাড়িয়ে ছাদে রোদের অবস্থান ও আবহাওয়া দেখে তবেই পছন্দের ব্যবসার দিকে এগিয়ে যান।

এই ধরনের আরও আপডেট পেতে ফলো রাখুন আমাদের ফেসবুক পেজকে