Indian Railway: কলকাতা থেকে এক ট্রেনেই পৌঁছাবেন বাদাম পাহাড়, বড় পদক্ষেপ রেলওয়ের

Indian Railway: কলকাতা থেকে এক ট্রেনেই পৌঁছে যাবেন ওড়িশার বাদাম পাহাড়। দারুণ উদ্যোগ ভারতীয় রেলওয়ের। যাত্রী পরিবহন ব্যবস্থা আরও সুঠাম করতে একধাক্কায় 3টি নতুন ট্রেন পরিষেবা চালু করা হয়েছে এদিন।…

Written by Laxmishree Banerjee

Published on:

Indian Railway: কলকাতা থেকে এক ট্রেনেই পৌঁছে যাবেন ওড়িশার বাদাম পাহাড়। দারুণ উদ্যোগ ভারতীয় রেলওয়ের। যাত্রী পরিবহন ব্যবস্থা আরও সুঠাম করতে একধাক্কায় 3টি নতুন ট্রেন পরিষেবা চালু করা হয়েছে এদিন। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সম্প্রতি মঙ্গলবার ওড়িশার বাদামপাহার রেলওয়ে স্টেশন থেকে ওই নতুন ট্রেনের উদ্বোধন করেছেন। এছাড়াও বাদামপাহাড় রেলওয়ে স্টেশনের আরও উন্নয়নের দিকে লক্ষ্য দেওয়ার কথা জানিয়েছেন।

এই নতুন 3 ট্রেনের মাধ্যমে দরুণ ওড়িশার প্রত্যন্ত সুবিধাহীন এলাকার বাসিন্দারা নিজেদের চিকিৎসার জন্য অনায়াসেই কলকাতা এবং টাটানগরের নামী হাসপাতালে যোগাযোগ করতে আসতে পারবেন। এদিন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু যে 3টি নতুন ট্রেন উদ্বোধন করেছেন। সেগুলোর নাম হল শালিমার-বাদামপাহাড় সাপ্তাহিক এক্সপ্রেস, বাদামপাহাদ-রৌরকেলা সাপ্তাহিক এক্সপ্রেস এবং টাটানগর-বাদামপাহার মেমু ট্রেন।

Indian Railway: কলকাতা থেকে এক ট্রেনেই পৌঁছাবেন বাদাম পাহাড়, বড় পদক্ষেপ রেলওয়েরআরও খবর অন্যান্য

শালিমার-বাদামপাহাড় সাপ্তাহিক এক্সপ্রেস হবে প্রথম এক্সপ্রেস ট্রেন যা কলকাতার কাছে শালিমারকে ওড়িশার বাদামপাহাড়ের রুটে সংযুক্ত করবে।

বাদামপাহাদ-রৌরকেলা সাপ্তাহিক এক্সপ্রেস ট্রেনটি ভারতের ইস্পাত শহর রাউরকেলার সঙ্গে বাদামপাহাদের খনিজ সমৃদ্ধ অঞ্চলগুলিকে সংযুক্ত করবে।

আর টাটানগর-বাদামপাহাদ মেমু ট্রেনটি নিত্যদিনের যাত্রীদের সহায়তা করবে। জানা গিয়েছে এই ট্রেনটি রবিবার ছাড়া সপ্তাহে মোট ছয় দিন চলবে৷

Indian Railway: কলকাতা থেকে এক ট্রেনেই পৌঁছাবেন বাদাম পাহাড়, বড় পদক্ষেপ রেলওয়েরআরও খবর অন্যান্য

আরও পড়ুন: Indian Railways: 3000টি নতুন ট্রেনের ঘোষণা ভারতীয় রেলের! যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে থাকছে একাধিক বিশেষ ব্যবস্থা

মূলত দেশের আদিবাসী এলাকার সঙ্গে সংযোগ স্থাপন করতেই 91 বছরের মধ্যে এই প্রথমবার ওড়িশার এই এলাকাগুলোকে রেলওয়ের মানচিত্রে নিয়ে আসা হয়েছে বলেই জানানো হয়েছে। ইতিমধ্যেই সাউথ ইস্টার্ন রেলওয়ে (SER) বাদামপাহার স্টেশনটিকে সুন্দরভাবে সাজিয়েছে। এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে ওড়িশার রাজ্যপাল রঘুবর দাস, কেন্দ্রীয় শিক্ষা ও দক্ষতা উন্নয়ন মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, কেন্দ্রীয় রেল, তথ্য ও প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, কেন্দ্রীয় উপজাতি বিষয়ক ও জলশক্তি প্রতিমন্ত্রী বিশ্বেশ্বর টুডু উপস্থিত ছিলেন (Indian Railway)।

Indian Railway: কলকাতা থেকে এক ট্রেনেই পৌঁছাবেন বাদাম পাহাড়, বড় পদক্ষেপ রেলওয়েরআরও খবর অন্যান্য

এই ধরনের আরও আপডেট পেতে ফলো রাখুন আমাদের ফেসবুক পেজকে