Inspire Fixed Deposit: সাধারণ মানুষদের জন্য বড় উপহার, অতিরিক্ত সুদের সঙ্গে এই স্কিমে মিলছে মেডিকেল বেনিফিটসও!

Inspire Fixed Deposit: নতুন বছর উপলক্ষে বিরাট সুবিধা নিয়ে হাজির দেশের জনপ্রিয় ব্যাঙ্কিং সংস্থা। বেসরকারি খাতের এই ব্যাঙ্ক গ্রাহকদের জন্য একটি নতুন ফিক্সড ডিপোজিট স্কিম চালু করেছে। যার নাম INSPIRE৷…

Written by Laxmishree Banerjee

Published on:

Inspire Fixed Deposit: নতুন বছর উপলক্ষে বিরাট সুবিধা নিয়ে হাজির দেশের জনপ্রিয় ব্যাঙ্কিং সংস্থা। বেসরকারি খাতের এই ব্যাঙ্ক গ্রাহকদের জন্য একটি নতুন ফিক্সড ডিপোজিট স্কিম চালু করেছে। যার নাম INSPIRE৷ জানা গিয়েছে, Gদেশের নাগরিকদের আর্থিক সাহায্য দিতে ব্যাংকটি 8.35 শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। শুধুমাত্র 500 দিনের একটি ফিক্সড ডিপোজিট করলেই এই ইন্সপায়ার এফডি স্কিমের অধীনে, স্বাস্থ্য সুবিধাও দেওয়া হচ্ছে বলে খবর।

বেসরকারি এই ব্যাঙ্কের Inspire Fixed Deposit স্কিমের অধীনে, 500 দিনের একটি স্থায়ী আমানতে 8.35 শতাংশ সুদের পাশাপাশি একটি আপগ্রেডেড ব্যাঙ্কিং অভিজ্ঞতাও পাবেন। এরই পাশাপাশি বন্ধন ব্যাঙ্ক ইনস্পায়ার স্কিমে বিনিয়োগকারীদের ডোর স্টেপ পরিষেবার মতো সুবিধাও দেবে। শুধু তাই নয়, আজকাল স্ক্যামিংয়ের যুগে, কোনোরকম ঝুঁকি ছাড়াই সম্পূর্ণ নিরাপদ ভাবে বিনিয়োগ করে মোটা অঙ্কের রিটার্নও পাবেন এক্ষেত্রে।

আরও পড়ুন: পেতে পারেন 10,000 টাকারও বেশি, মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য নয়া সুযোগ

এটি লক্ষণীয় যে গত কয়েক মাসে, দেশের সমস্ত ব্যাঙ্কগুলি FD-তে সুদের হার বাড়িয়েছে এবং একই সময়ে, নিরাপদ বিনিয়োগের ক্ষেত্রে FD স্কিমগুলি খুব জনপ্রিয় হয়ে উঠছে। এরই মধ্যে বন্ধন ব্যাঙ্কও বিজনেস বাড়াতে এই ‘Inspire’ প্রোগ্রাম চালু করেছে। এক প্রতিবেদনে, বন্ধন ব্যাঙ্কের শাখা ব্যাঙ্কিং প্রধান সুজয় রায়ের তরফে বলা হয়েছে যে প্রতিটি বয়সের ব্যক্তির আর্থিক স্বাধীনতার গুরুত্ব এবং প্রয়োজনীয়তা অনুভব করেছেন তাঁরা। তাই মূলত প্রবীণ নাগরিকদের জন্যই নিরাপদ এবং চমৎকার সুযোগ-সুবিধা সহ এই অফার নিয়ে আসা হয়েছে (Inspire Fixed Deposit)।

বন্ধন ব্যাঙ্ক ছাড়াও এমন অনেক ব্যাঙ্ক রয়েছে, যারা FD-তে 9 শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। সেই তালিকা হল নিম্নরূপ।

  • ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক, 1001 দিনের এফডিতে 9 শতাংশ সুদ দেয়।
  • সূর্যোদয় স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক গ্রাহকদের 8.60 শতাংশ সুদ দেয়।
  • ফিনকেয়ার স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক 8.61 শতাংশ সুদ অফার করে।
  • ESAF স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক আবার 8.50 শতাংশ সুদ অফার করছে।