WB TET 2023: কেন পিছিয়েছে টেট? চলতি বছরেই পরীক্ষা হবে তো!

WB TET: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গীতাপাঠের আগেই পিছিয়ে গেল পশ্চিমবঙ্গের প্রাইমারি টেট পরীক্ষা। কিন্তু কেন পিছিয়ে গিয়েছে। তা নিয়ে এতদিন চলছিল জল্পনা। কথা রয়েছে, পরীক্ষার দিন কলকাতায় উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী।…

Written by Laxmishree Banerjee

Published on:

WB TET: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গীতাপাঠের আগেই পিছিয়ে গেল পশ্চিমবঙ্গের প্রাইমারি টেট পরীক্ষা। কিন্তু কেন পিছিয়ে গিয়েছে। তা নিয়ে এতদিন চলছিল জল্পনা। কথা রয়েছে, পরীক্ষার দিন কলকাতায় উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী। করবেন গীতা পাঠ। প্রশ্ন উঠছে, নরেন্দ্র মোদির উপস্থিতির কারণেই কি পিছিয়ে যাচ্ছে টেট। নাকি রয়েছে অন্য কোনো সত্য। অবশেষে প্রকাশ্যে এল আসল কারণ। মুখ খুললেন পর্ষদ সভাপতি গৌতম পাল।

WB TET 2023: কেন পিছিয়েছে টেট? চলতি বছরেই পরীক্ষা হবে তো!আরও খবর

মনে করা হচ্ছে যে, নরেন্দ্র মোদি যেহেতু স্বদেহে কলকাতায় গীতা পাঠ করবেন। স্বাভাবিকভাবেই বিভিন্ন জেলা থেকে সমাগম হবে মানুষের। যানজট ভিড় হবে। এক্ষেত্রে পরিক্ষার্থীদের যাতায়াতেও অসুবিধা হতে পারে। এরই মাঝে পর্ষদ সভাপতি জানিয়েছেন, তাড়াহুড়ো করে পরীক্ষা না নয় সব বিষয়টা দেখে সাজিয়ে গুছিয়ে এগোনো জরুরি। তাই সবদিক বিচার বিবেচনা করেই 14 দিন পিছিয়ে যাচ্ছে টেট পরীক্ষা। এছাড়া অন্য কোনো কারণ নেই।

আরও পড়ুন: বাতিলের খাতায় উচ্চ মাধ্যমিকও! কোন নতুন নিয়ম রাজ্যে?

WB TET 2023: কেন পিছিয়েছে টেট? চলতি বছরেই পরীক্ষা হবে তো!আরও খবর

কবে বসবে টেট পরীক্ষা?

পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ড (WBBPE) এদিন বিবৃতি প্রকাশ করে জানিয়েছিল, অনিবার্য পরিস্থিতির কারণে WB TET পরীক্ষার তারিখ পুনঃনির্ধারণ করা হয়েছে। WB TET পরীক্ষা আগামী 10 ডিসেম্বরের পরিবর্তে চলতি বছরেরই 24 ডিসেম্বর দুপুর 12টায় শুরু হবে এবং 2:30 টায় শেষ হবে। জানানো হয়েছে WB TET পরীক্ষার এডমিট কার্ডও শীঘ্রই প্রকাশ করা হবে। যে সমস্ত প্রার্থীরা পশ্চিমবঙ্গের টেট পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করেছেন।

WB TET 2023: কেন পিছিয়েছে টেট? চলতি বছরেই পরীক্ষা হবে তো!আরও খবর

পরীক্ষা দিতে আসার নিয়মাবলী

প্রার্থীদের অবশ্যই পরীক্ষার দিনে WB TET অ্যাডমিট কার্ডের একটি হার্ড কপি স বৈধ আইডি প্রুফ নিয়ে আসতে হবে আনতে হবে।

প্রবেশ টিকিট না আনলে প্রার্থীদের পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না।

এছাড়াও সর্বশেষ আপডেটের জন্য WBBPE অফিসিয়াল ওয়েবসাইট wbbprimaryeducation.org-এ গিয়ে বোর্ডের বিজ্ঞপ্তি দেখে নিতে পারেন।