Online Transaction Rules: মুহূর্তেই ফাঁকা হবে ব্যাংক অ্যাকাউন্ট! গুগল পে ব্যবহারের সময় বন্ধ রাখুন এই অ্যাপগুলি

Online Transaction Rules: বড় খবর। গুগল পে, ফোন পে ব্যবহার করে অনলাইনে টাকা লেনদেন করলেই বড় সমস্যা। কয়েকটি নিয়ম না মানলে এই সমস্যার সমাধান হবে অনিশ্চিত। এমনই কিছু অ্যাপ রয়েছে…

Written by Laxmishree Banerjee

Published on:

Online Transaction Rules: বড় খবর। গুগল পে, ফোন পে ব্যবহার করে অনলাইনে টাকা লেনদেন করলেই বড় সমস্যা। কয়েকটি নিয়ম না মানলে এই সমস্যার সমাধান হবে অনিশ্চিত। এমনই কিছু অ্যাপ রয়েছে যা Google Pay ব্যবহারকারীদের ফোনে রাখা উচিত নয়। যদি রাখতে বাধ্য হন তবে, এক্ষেত্রে Google Pay ব্যবহার করার সময় সমস্ত স্ক্রিন শেয়ারিং অ্যাপ বন্ধ করুন। অর্থাৎ অনলাইনে আর্থিক লেনদেনের সময় কখনই স্ক্রিন শেয়ারিং অ্যাপ ব্যবহার করবেন না।

অনলাইন আর্থিক লেনদেনে Google Pay অ্যাপটি ভারতের সবচেয়ে জনপ্রিয় UPI অ্যাপের মধ্যে একটি। এই বাজার শেয়ারের দিক থেকে শীর্ষ 5-এর মধ্যে রয়েছে। সম্প্রতি Google ব্যবহারকারীদের জন্য একটি নোট জারি Google Pay ব্যবহার করার সময় যে স্ক্রিন শেয়ারিং অ্যাপগুলি খোলা রাখা উচিত নয় তার নাম জানিয়েছে। ওই অ্যাপগুলি হল ScreenShare, AnyDesk এবং TeamViewer। কিন্তু কোন কারণে, এই জনপ্রিয় স্ক্রিন শেয়ারিং অ্যাপস ব্যবহার করতে বারণ করছে গুগল পে। তা নিয়ে উঠছে প্রশ্ন।

আরও পড়ুন: স্বল্প বিনিয়োগেই পাবেন লক্ষাধিক টাকা রিটার্ন! আজই করুন আবেদন

বলা হচ্ছে, স্ক্রিন শেয়ারিং অ্যাপস ফোন বা পিসি স্ক্রিনে কী আছে তা জেনে যায়। কারণ ব্যবহারকারীদের ফোনে এই অ্যাপগুলির মাধ্যমে নিজের ডিভাইসে তৃতীয় পক্ষের কাছে সম্পূর্ণ অ্যাক্সেসের অনুমতি দেয়। তাই Google Pay এই অ্যাপগুলির ব্যবহারকে বিপজ্জনক হিসাবে দাবি করে। কারণ সাইবার প্রতারকরা খুব সহজেই ব্যবহারকারীদের ডিভাইস অ্যাক্সেস করতে এই অ্যাপগুলি ব্যবহার করতে পারে। এবং এটিএম কার্ড বা ক্রেডিট কার্ডের বিবরণ জেনে নিয়ে কিংবা ফোন বা পিসি হ্যাক করে সরাসরি OTP সমেত অ্যাকাউন্ট থেকে অর্থ চুরি করতে পারবে সহজেই।

উল্লেখ্য, যদি একান্তই কোনও ব্যবহারকারীর ফোনে উপরিউক্ত কোনো স্ক্রিন শেয়ারিং অ্যাপ ইনস্টল করা থাকে, তবে Google Pay ব্যবহার করার আগে বা অন্য কোনও UPI পেমেন্ট অ্যাপ বা নেট ব্যাঙ্কিং বা মোবাইল ব্যাঙ্কিং ব্যবহার করার আগে এই অ্যাপগুলি বন্ধ করতে হবে। এমনটাই পরামর্শ দিচ্ছে গুগল পে।

এই ধরনের আরও আপডেট পেতে ফলো রাখুন আমাদের ফেসবুক পেজকে