প্রতিমাসে পেয়ে যাবেন 9,250 টাকা! বড় সুযোগ এনে দিল Post Office

Post Office: বর্তমান সময়ে মানুষেরা প্রত্যেকেই মোটা টাকা আয়ের পর কোথায় সঞ্চয় করবেন তা নিয়ে চিন্তিত হয়ে পড়েন। নিজের ভবিষ্যৎ হোক কিংবা সন্তানের ভবিষ্যৎ প্রত্যেকেই চান সবটা সুন্দরভাবে গুছিয়ে নিতে।…

Written by Laxmishree Banerjee

Published on:

Post Office: বর্তমান সময়ে মানুষেরা প্রত্যেকেই মোটা টাকা আয়ের পর কোথায় সঞ্চয় করবেন তা নিয়ে চিন্তিত হয়ে পড়েন। নিজের ভবিষ্যৎ হোক কিংবা সন্তানের ভবিষ্যৎ প্রত্যেকেই চান সবটা সুন্দরভাবে গুছিয়ে নিতে। তবে অনেক সময়ই দেখা যায় কোন সংস্থার কোন স্কিমকে বিশ্বাস করে নিজেদের ভবিষ্যতের জন্য অর্থ সঞ্চয় করে রাখবেন তা বুঝতে পারেন না কেউই। তার মধ্যেই ইদানিং বেড়ে উঠেছে ভুয়ো সংস্থার বাড়বাড়ন্ত। আজকের এই প্রতিবেদনে রইল একেবারে বিশ্বাসযোগ্য সরকারি সঞ্চয় প্রকল্পের ঠিকানা।

প্রকল্পের নাম (Scheme Name)

  • পোস্ট অফিস মাসিক আয় স্কিম (Post Office Monthly Income Scheme)

পোস্ট অফিসের (Post Office) এই বিশেষ স্কিমের সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল মাত্র একবার সঞ্চয় করেই প্রতিমাসে পেয়ে যাবেন 9,250 টাকা পেনশন। ভবিষ্যতে এই স্কিমটি যে কোনো গ্রাহকের কাছে মাসিক আয় হিসেবে কাজ করবে। যেহেতু এটি পোস্ট অফিসের স্কিম তাই কোনো ঝুঁকিপূর্ণ পরিস্থিতি বা কোনো সমস্যার সম্মুখীন হতে হবে না গ্রাহককে। বিনিয়োগের দৃষ্টিকোণও বিভিন্ন দিক থেকে বেশ নিরাপদ।

আরও পড়ুন:প্রায় 8% পর্যন্ত সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক, ফিক্সড ডিপোজিট করবেন না?

(Post Office) এই স্কিমে বিনিয়োগ করে গ্রাহকেরা পেয়ে যাবেন 7.4% অবধি সুদ। এই স্কিম অনুযায়ী, কোনো গ্রাহক একা কিংবা যৌথভাবে অ্যাকাউন্ট খুলতে পারবে। যৌথ অ্যাকাউন্টে সর্বোচ্চ তিনজন একসঙ্গে বিনিয়োগ করতে পারবে বলেও দাবি পোস্ট অফিসের।

যদি কোনো ব্যক্তি তার স্ত্রীর সঙ্গে একটি যৌথ অ্যাকাউন্ট খোলেন সেক্ষেত্রে এই স্কিম অনুযায়ী, সর্বাধিক 15 লক্ষ টাকা বিনিয়োগ করার সুবিধা পাবেন। যদি কোনো যৌথ অ্যাকাউন্টের অধীনে এই স্কিমে কোনো গ্রাহক ১৫ লক্ষ টাকা অব্দি বিনিয়োগ করেন তবে তার সুদের হার হবে 7.4%। যা থেকে সেই ব্যক্তির বার্ষিক আয় হবে 1.11 লক্ষ টাকা।

এই স্কিমের অধীনে প্রত্যেক মাসে উক্ত ব্যক্তি পাবেন 9,250 টাকা। এই স্কিম অনুযায়ী যদি কোনো ব্যক্তি নিজস্ব অ্যাকাউন্ট থাকে তবে তিনি সর্বাধিক 9 লক্ষ টাকা অবধি বিনিয়োগ করতে পারবেন। এই ক্ষেত্রে মাসিক আয় হবে 5,500 টাকা।