সরকারি কর্মচারীদের জন্য সুখবর, বোনাস হিসাবে বেতনের সঙ্গে পাবেন মোট ৭৮ দিনের বাড়তি টাকা! তালিকায় রয়েছে আপনার নাম? দেখুন এখনই

Rail News: পুজোর শুরুতেই রেল কর্মীদের জন্য দারুণ সুখবর! মাসিক বেতনের সঙ্গে আরও 78 দিনের বেতনের সমান বোনাস পাবেন তাঁরা। জানা গিয়েছে, সম্প্রতি মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত অনুমোদন করা হয়েছে।…

Written by Laxmishree Banerjee

Published on:

Rail News: পুজোর শুরুতেই রেল কর্মীদের জন্য দারুণ সুখবর! মাসিক বেতনের সঙ্গে আরও 78 দিনের বেতনের সমান বোনাস পাবেন তাঁরা। জানা গিয়েছে, সম্প্রতি মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত অনুমোদন করা হয়েছে। এদিন প্রত্যাশা মতো বাড়ানো হয়েছে কেন্দ্রীয় কর্মচারীদের মহার্ঘ ভাতাও। সঙ্গে আরও কিছু বিশেষ অনুমোদনও দেওয়া হয়েছে এই বৈঠকে।

রেলের কোন কর্মচারীরা পাবেন অতিরিক্ত বোনাসের সুবিধা?

মন্ত্রীসভা সূত্রে খবর, সরকারের এই সিদ্ধান্তের সুবিধা পাবেন রেলের নিম্নলিখিত কর্মীরা। রেলের RPF/RPSF কর্মীরা কিন্তু এই সুযোগ পাবেন না।

নন-গেজেটেড ট্র্যাক মেইন্টেইনার

লোকো পাইলট

ট্রেন ম্যানেজার (গার্ড)

স্টেশন মাস্টার

সুপারভাইজার

টেকনিশিয়ান

টেকনিশিয়ান হেলপার

পয়েন্টসম্যান

মিনিস্ট্রিয়াল কর্মচারী

অন্যান্য ‘সি’ গ্রুপের কর্মচারীরা।

উল্লেখ্য, 2022-2023 সালে রেলওয়ের পারফরম্যান্স খুব ভালো ছিল। এই অর্থবছরে রেলওয়ে রেকর্ড পরিমাণ 1509 মিলিয়ন টন মাল লোড করেছে এবং প্রায় 6.5 বিলিয়ন যাত্রী বহন করেছে। তাই রেলওয়ের কর্মচারীদের পারফরম্যান্সের আরও উন্নতির ক্ষেত্রে অনুপ্রাণিত করার জন্য এই বোনাস দেওয়া হবে। এদিন বোনাস ঘোষণার পর অনুরাগ ঠাকুর জানিয়েছেন, 11,07,346 রেল কর্মচারীকে বোনাস দেওয়ার জন্য 1968.87 কোটি টাকা খরচ হবে।

আরও পড়ুন: কর্মচারীদের জন্য সুখবর, কালী পুজোর আগেই মিলবে মোটা অংকের বোনাস! বিশেষ ঘোষণা কেন্দ্রীয় সরকারের

মন্ত্রিসভার বৈঠকের পর কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর আরও জানিয়েছেন, প্রত্যাশামতোকেন্দ্রীয় মন্ত্রিসভা কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা 4 শতাংশ বাড়িয়ে 46 শতাংশ করার অনুমোদন দিয়েছে। ইতিমধ্যেই এই DA কার্যকর করার পরিকল্পনা শুরু হয়েছে। এছাড়াও, 2024-2025 শস্য মৌসুমের জন্য গমের ন্যূনতম MSP 150 টাকা কুইন্টাল প্রতি 2,275 টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে।

এই ধরনের আরও আপডেট পেতে ফলো রাখুন আমাদের ফেসবুক পেজকে