Ration Strike: রেশন ধর্মঘটের ডাক ডিলারদের, একাধিক সমস্যায় পড়তে পারেন আপনি, জানুন বাঁচার উপায়

Ration Strike: বন্ধ হবে রেশন পরিষেবা। নতুন বছরের শুরুর দিন থেকেই মাথায় হাত পড়তে চলেছে সারা দেশের মধ্যবিত্ত মানুষের। ইতিমধ্যেই এ পরিকল্পনাও করা হয়ে গিয়েছে। জানা গিয়েছে, সারা দেশ জুড়ে…

Written by Laxmishree Banerjee

Published on:

Ration Strike: বন্ধ হবে রেশন পরিষেবা। নতুন বছরের শুরুর দিন থেকেই মাথায় হাত পড়তে চলেছে সারা দেশের মধ্যবিত্ত মানুষের। ইতিমধ্যেই এ পরিকল্পনাও করা হয়ে গিয়েছে। জানা গিয়েছে, সারা দেশ জুড়ে রেশন ডিলারদের সংগঠন আগামী 2 জানুয়ারি অর্থাৎ মঙ্গলবার থেকে ধর্মঘটের ডাক দিয়েছে। এই ধর্মঘট কতদিন চলবে সে বিষয়ে এখনও জানা যায়নি।

সূত্রের খবর, 1 জানুয়ারি থেকে দেশের প্রায় 5 লক্ষ 38,000 রেশন দোকান রাজ্যজুড়ে 20,000-এরও বেশি রেশন দোকান বন্ধ থাকবে। সমস্যায় পড়বেন প্রায় 81 কোটি গ্রাহক।

কোন দাবিতে চলবে ধর্মঘট?

জানা গিয়েছে, রেশন ডিলাররা অগ্রিম কমিশনের দাবিতে ধর্মঘট করবেন। এ বিষয়ে AIFPSOA-এর সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু বলেছেন, এটা তাঁদের দীর্ঘদিনের দাবি। অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্ত রাতারাতি নেওয়া হয়নি। কিন্তু তাঁদের আবেদন বারবার খারিজ করা হয়েছে। কেন্দ্রীয় ও রাজ্য সরকার কেউই ইতিবাচক সাড়া পাইনি।তাই শেষমেশ কোনো রাস্তা না দেখে ডিলাররা ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আরও দাবি করেন যে ন্যায্যমূল্যের দোকান মালিকদের বিক্ষোভ চালিয়ে যেতে নিজস্ব পকেট থেকে টাকা খরচ করতে হবে (Ration Strike)।

আরও পড়ুন: নতুন প্রকল্প নিয়ে হাজির কেন্দ্রীয় সরকার, থাকছে কী কী সুবিধা? জেনে আবেদন করুন এখনই

রেশন দোকান মালিকদের সংগঠন অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ওনার্স অ্যাসোসিয়েশন (AIFPSOA) সূত্রে খবর, আগামী মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাকের সমর্থনে শুক্রবার থেকে কলকাতায় বিক্ষোভ শুরু করেছে সমিতি। সমিতির সদস্যরা নিজেদের দাবিতে 15 জানুয়ারি দিল্লির রামলীলা ময়দানে একটি সম্মেলনেরও আয়োজন করবে। AIFPSOA-এর সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু শুক্রবার জানিয়েছেন, মোট 5,38,000 টাকা ন্যায্যমূল্যের রেশন ডিলাররা আগামী মঙ্গলবার অর্থাৎ 2 জানুয়ারি) থেকে এই দেশব্যাপী ধর্মঘটে অংশ নেবেন (Ration Strike)।

Swarnima Scheme: নতুন প্রকল্প নিয়ে হাজির কেন্দ্রীয় সরকার, থাকছে কী কী সুবিধা? জেনে আবেদন করুন এখনই