Uber Bus in Kolkata: ঘরে বসেই বুক করতে পারবেন বাস! যানজট মেটাতে বড় উদ্যোগ রাজ্যের

Uber Bus in Kolkata: ঘরে বসেই করতে পারবেন বুকিং। উবের বাস লঞ্চ হতে চলেছে কলকাতায়। দুর্দান্ত পদক্ষেপ মমতা সরকারের। বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে রাজ্য পরিবহন দফতরের সঙ্গে চুক্তি স্বাক্ষর করে…

Written by Laxmishree Banerjee

Published on:

Uber Bus in Kolkata: ঘরে বসেই করতে পারবেন বুকিং। উবের বাস লঞ্চ হতে চলেছে কলকাতায়। দুর্দান্ত পদক্ষেপ মমতা সরকারের। বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে রাজ্য পরিবহন দফতরের সঙ্গে চুক্তি স্বাক্ষর করে রাইড-হেলিং অ্যাপ উবার বুধবার ঘোষণা করেছে ,সকাল 6 টা থেকে রাত 10 টা পর্যন্ত উবার শাটল ব্যস্ত যাত্রীদের একটি নির্বিঘ্ন, নিরাপদ এবং সুবিধাজনক ভ্রমণ অভিজ্ঞতা দিতে পারবে (Uber Bus in Kolkata)।

Uber Bus in Kolkata: ঘরে বসেই বুক করতে পারবেন বাস! যানজট মেটাতে বড় উদ্যোগ রাজ্যেরআরও খবর

Uber অ্যাপের মাধ্যমে কীভাবে চলবে বুকিং?

  • হুবহু উবার ক্যাবের অনুকরণে শহরের যাত্রীরা উবার বাসের সুবিধা পাবেন।
  • এক সপ্তাহ আগে পর্যন্ত আসন প্রি-বুক করতে পারবেন।
  • বাস বা শাটলের লাইভ অবস্থান এবং রুট ট্র্যাক করতে পারবেন।
  • Uber অ্যাপের মাধ্যমে রিয়েল-টাইম অনুযায়ী আনুমানিক আগমনের সময়ও জানতে পারবেন।
  • এই পরিষেবাটি অনলাইন অর্থ প্রদানের অপশনও দেবে।

UBER জানিয়েছে, শহরের নিত্যযাত্রীদের জন্য শীঘ্রই একটি অত্যাধুনিক ও সহজলভ্য বাস পরিষেবা চালু করা হবে। আর নতুন বছরের মার্চ মাসের মধ্যে, উবার শাটলের পূর্বনির্ধারিত রুটে 60টি AC বাস থাকবে। এই বাসগুলি শহরের আবাসিক এলাকা থেকে বিভিন্ন ব্যবসায়িক এলাকাগুলিকেও সংযুক্ত করবে। কলকাতা বাস পরিষেবা চালু করার জন্য 2025 সালের মধ্যে রাজ্যে 10 মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করার কথা জানিয়েছে Uber। এর দরুণ পরবর্তী 5 বছরে প্রায় 50,000 কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে (Uber Bus in Kolkata)।

Uber Bus in Kolkata: ঘরে বসেই বুক করতে পারবেন বাস! যানজট মেটাতে বড় উদ্যোগ রাজ্যেরআরও খবর

আরও পড়ুন: সোনার দামে বড়সড় পরিবর্তন! জানুন আজকের বাজারমূল্য

এদিন চুক্তি স্বাক্ষর করে উবার ইন্ডিয়া এবং দক্ষিণ এশিয়ার অপারেশন ডিরেক্টর শিব শৈলেন্দ্রান জানিয়েছেন, এই অংশীদারিত্বটি ব্যস্ত সময়ে রাস্তায় যানজট হ্রাস এবং কার্বন নিঃসরণ কমাতে দারুণ সহায়তা করবে। চালকদের জন্য জীবিকার সুযোগ তৈরি করে। এরপর, রাজ্যের পরিবহণ সচিব সৌমিত্র মোহন বলেছেন যে পশ্চিমবঙ্গ পাবলিক ট্রান্সপোর্ট পরিষেবাগুলিকে উন্নত করতে এবং নিত্য যাতায়াতকে ঝামেলামুক্ত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। তাই উবারের সঙ্গে পশ্চিমবঙ্গের সম্মিলিত কাজ সাফল্য আনবে নিশ্চিত (Uber Bus in Kolkata)।

Uber Bus in Kolkata: ঘরে বসেই বুক করতে পারবেন বাস! যানজট মেটাতে বড় উদ্যোগ রাজ্যেরআরও খবর

এই ধরনের আরও আপডেট পেতে ফলো রাখুন আমাদের ফেসবুক পেজকে