West Bengal School Holiday: জুলাইয়ে বাড়তি ছুটির ঘোষণা! দেখে নিন তালিকা এখনই

West Bengal School Holiday: সিলেবাসে আরও চাপ এবার। পঞ্চায়েত ভোটের কারণে ফের ছুটি পড়তে চলেছে পশ্চিমবঙ্গের স্কুলগুলোতে। ইতিমধ্যেই পরীক্ষা এগিয়ে আসার পরেও সিলেবাস যথারীতি শেষ না হওয়ায় রিতিমতো চাপে পড়েছিল…

Written by Laxmishree Banerjee

Published on:

West Bengal School Holiday: সিলেবাসে আরও চাপ এবার। পঞ্চায়েত ভোটের কারণে ফের ছুটি পড়তে চলেছে পশ্চিমবঙ্গের স্কুলগুলোতে। ইতিমধ্যেই পরীক্ষা এগিয়ে আসার পরেও সিলেবাস যথারীতি শেষ না হওয়ায় রিতিমতো চাপে পড়েছিল শিক্ষামহল। অনলাইন ক্লাস নিয়ে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এলেও পুরোপুরি সিলেবাস শেষ করা সম্ভব হয়নি। এমতাবস্থায় স্কুলে পঞ্চায়েত ভোটের কারণে ফের টানা স্কুল ছুটি ভাবাচ্ছে পড়ুয়াদের।

West Bengal School Holiday: জুলাইয়ে বাড়তি ছুটির ঘোষণা! দেখে নিন তালিকা এখনইআরও খবর

সাধারণত রাজ্যের স্কুকগুলিতেই ভোটগ্রহণ চলে। ভোটকেন্দ্র বানিয়ে এখানে গার্ড থেকে শুরু করে ভোট পর্বের প্রয়োজনীয়দের থাকার জায়গা করা হয়। সেই কারণেই ভোটের আগে যে বেশ কিছুদিনের ছুটি দেওয়া হবে তা আগে থেকেই আন্দাজ ছিল। এবার সেই কথাই সত্যি করে ছুটি ঘোষণা করে দিয়েছে নবান্ন (West Bengal School Holiday)। নবান্ন সূত্রে খবর,

West Bengal School Holiday: জুলাইয়ে বাড়তি ছুটির ঘোষণা! দেখে নিন তালিকা এখনইআরও খবর

পশ্চিমবঙ্গে আগামী 8 জুলাই পঞ্চায়েত নির্বাচন। ফলপ্রকাশ করা হবে 11 জুলাই। যার দরুণ পরিস্থিতি খতিয়ে দেখে জোর তোড়জোড় করছেন মুখ্যমন্ত্রী। ভোট চলাকালীন বা ভোট শুরুর আগে যাতে কোনোরকম অস্বস্তিকর পরিস্থিতি বা ঝামেলায় মুখে পড়ুয়াদের পড়তে না হয় সেই উদ্দেশ্যেই পঞ্চায়েত ভোটের 2 দিন আগে থেকে একেবারে ফলপ্রকাশের আগের দিন পর্যন্ত টানা ছুটি ঘোষণা করা হয়েছে। অর্থাৎ 6 জুলাই থেকে 10 জুলাই পর্যন্ত টানা 4 দিনের ছুটিতে থাকবে স্কুলগুলি।

West Bengal School Holiday: জুলাইয়ে বাড়তি ছুটির ঘোষণা! দেখে নিন তালিকা এখনইআরও খবর

আরও পড়ুন: এক সপ্তাহ লম্বা ছুটির ঘোষণা সব স্কুলগুলিতে, তালিকা দেখে নিন এখনই 

উল্লেখ্য, এদিকে আর 1 মাসের মধ্যে পরীক্ষা শুরু। পরের বছর লোকসভা ভোটের কারণে এগিয়ে নিয়ে আসা হয়েছে বিভিন্ন মেগা পরীক্ষা ও এর প্রাসঙ্গিক পরীক্ষাগুলো। টানা গরমের ছুটির কারণে সিলেবাসও শেষ হয়নি। এদিকে আবার পঞ্চায়েত ভোটের ছুটি। বর্ষার খামখেয়ালিপনার গ্রামগুলিও চাপে পড়ছে। সবমিলিয়ে রাজ্যে এখন ধারাবাহিক শিক্ষা নিয়ে টেনশনই চলছে(West Bengal School Holiday)।

এই ধরনের আরও আপডেট পেতে ফলো রাখুন আমাদের ফেসবুক পেজকে