WhatsApp Facts: মেসেজ ডিলিট হয়ে যাওয়ার পরেও পারবেন পড়তে, জানুন এই গোপন টিপস

WhatsApp Facts: হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠানোর পরেই ডিলিট করে দিয়েছেন সেন্ডার। এখন ব্যবহারকারী সহজেই এটি পড়ে ফেলতে পারবেন। এর জন্য হোয়াটসঅ্যাপে কোনো ফিচার পাবেন না। তবে কোনো থার্ড পার্টি অ্যাপেরও প্রয়োজন…

Written by Laxmishree Banerjee

Published on:

WhatsApp Facts: হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠানোর পরেই ডিলিট করে দিয়েছেন সেন্ডার। এখন ব্যবহারকারী সহজেই এটি পড়ে ফেলতে পারবেন। এর জন্য হোয়াটসঅ্যাপে কোনো ফিচার পাবেন না। তবে কোনো থার্ড পার্টি অ্যাপেরও প্রয়োজন হবে না। শুধুমাত্র ফোনের একটি সেটিং পরিবর্তন করলেই হয়ে যাবে ডিলিটেড মেসেজ দেখার ইচ্ছাপূরণ।

কীভাবে দেখবেন ডিলিটেড মেসেজ?

আসলে, নোটিফিকেশন হিস্ট্রির অপশন সব অ্যান্ড্রয়েড ফোনেই পাওয়া যায়। ডিলিটেড মেসেজ দেখতে ব্যবহারকারীকেও ওই বৈশিষ্ট্যটিই চালু করতে হবে। এর পরই কাজ হয়ে যাবে।

এই ফিচারটি চালু করতে প্রথমে নোটিফিকেশন সেটিংসে যেতে হবে।

এরপর অ্যাডভান্সড অপশনে ক্লিক করতে হবে।

আর ওখানেই থাকবে নোটিফিকেশন হিস্টরির অপশন।

কিছু ফোনে, অবশ্য নোটিফিকেশন সেটিংসে গেলেই এই বিকল্পটি পাওয়া যায়।

ব্যবহারকারী চাইলে ওই সেটিংসে গিয়ে সরাসরি এই অপশনটিও সার্চ করেও এটি খুঁজে পেতে পারেন।

আরও পড়ুন: ফের অনেকটা কমল গ্যাসের দাম! দেখুন নতুন বাজারমূল্য

এরপর বৈশিষ্ট্যটি চালু হওয়ার সঙ্গে সঙ্গেই গত 24 ঘন্টার বিজ্ঞপ্তিগুলির যাবতীয় তথ্যাদি বেরিয়ে আসবে। কিন্তু ফিচার চালু করার আগে হিস্ট্রি পাওয়া যাবে না। এবার হোয়াটসঅ্যাপে প্রাপ্ত সমস্ত বিজ্ঞপ্তির দিকে তাকালেই জানতে পারবেন কেউ টেক্সট পাঠিয়ে তারপর ডিলিট করেছে কিনা। এবং ঐ ডিলিটেড মেসেজেই বা কী বার্তা ছিল।

মনে রাখবেন যে এই বৈশিষ্ট্যটির সাহায্যে কিন্তু ব্যবহারকারী মুছে ফেলা ভিডিও, অডিও এবং ফটো দেখতে পারবেন না। এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে, প্রত্যেক অবশ্যই সবসময় WhatsApp বিজ্ঞপ্তিগুলি চালু রাখতে হবে।

এই ধরনের আরও আপডেট পেতে ফলো রাখুন আমাদের ফেসবুক পেজকে