Wonderful Business Ideas: ঘরে বসেই আয় হবে 75,000 টাকা!

Wonderful Business Ideas: অনায়াসেই প্রতি মাসে আয় করতে পারবেন 75,000 টাকা। শুধুমাত্র কয়েকটি নির্দিষ্ট নিয়ম মেনে এগোলেই হবে। আজকের দিনে মানুষের চোখে চাকরির তুলনায় ব্যবসাই সেরা। তাই এমন পরিস্থিতিতে এই…

Written by Laxmishree Banerjee

Published on:

Wonderful Business Ideas: অনায়াসেই প্রতি মাসে আয় করতে পারবেন 75,000 টাকা। শুধুমাত্র কয়েকটি নির্দিষ্ট নিয়ম মেনে এগোলেই হবে। আজকের দিনে মানুষের চোখে চাকরির তুলনায় ব্যবসাই সেরা। তাই এমন পরিস্থিতিতে এই ব্যবসাটি দারুণভাবে বিবেচিত হতে পারে।
কিছুই না প্রতি মাসে 75 হাজার টাকা পর্যন্ত আয় করার জন্য এই ব্যবসায় কাগজ নিয়ে কাজ করতে হবে।

কোন ব্যবসায় এত আয়?

প্লাস্টিক নিষেধাজ্ঞার পর দেশে বর্তমানে দেশে ডিসপোজেবল গ্লাস ও প্লেটের ব্যাপক চাহিদা রয়েছে। অনুষ্ঠান বাড়ি থেকে শুরু করে বাড়িতে সাধারণ গেট টুগেদার, সর্বক্ষেত্রেই কাগজের তৈরি গ্লাস, থালা, বাটির রমরমা লেগেই থাকে। অনেকেই ডিসপোজেবল কাপ ও প্লেটের মাধ্যমে ভালো পরিমাণ অর্থ উপার্জন করছেন বলে সার্ভেতে জানা গিয়েছে। এমতাবস্থায় এই কাগজের ডিসপোজেবল ব্যবসায় দারুণ আয়ের সম্ভাবনা রয়েছে (Wonderful Business Ideas)।

Wonderful Business Ideas: ঘরে বসেই আয় হবে 75,000 টাকা!ব্যবসা

আরও পড়ুন: সুখবর, আসছে আরও একটি বন্দে ভারত! চলবে এই বিশেষ রুটে

কীভাবে শুরু করবেন এই ব্যবসা?

কাগজের ডিসপোজেবল চশমা তৈরির এই ব্যবসা শুরু করতে হলে ছোট-বড় কয়েকটি মেশিন বসাতে হবে।কাগজের তৈরি ছোট ডিসপোজেবল গ্লাস তৈরি করতে একটি ছোট মেশিনই যথেষ্ট। উল্লেখ্য, একটি ছোট মেশিন কিনতে প্রায় 1 থেকে 2 লক্ষ টাকা খরচ পড়বে। এছাড়াও বড় মেশিনের সাহায্যেও বিভিন্ন আকারের কাগজ দিয়ে তৈরি ডিসপোজেবল প্লেটও তৈরি করতে পারেন। মেশিন কিনে উৎপাদন শুরু করার আগে কাঁচামাল হিসাবে কাগজের রিল কিনতে হবে (Wonderful Business Ideas)।

কীভাবে আয় হবে 75,000 টাকা?

দেশের সাধারণ মানুষদের ব্যবসায় উৎসাহ দিতে এবং আর্থিক সহায়তা করতে ইতিমধ্যেই ভারত সরকারের মুদ্রা প্রকল্প চালু হয়ে গিয়েছে। এর প্রকল্পের অধীনে বিভিন্ন শর্ত অনুযায়ী ও বিভাগ অনুযায়ী 10 লক্ষ টাকা পর্যন্ত কম সুদে লোন দিচ্ছে কেন্দ্র। সেখান থেকেই টাকা নিয়ে শুরু করতে পারেন এই কাগজের ব্যবসা। ঋণ নিয়ে বা নিজস্ব মূলধন দিয়ে এই ব্যবসা একবার শুরু করতে পারলেই, ব্যবসা যদি ভালো চলে, তাহলে এর মাধ্যমেই প্রতি মাসে 75,000 টাকা পর্যন্ত আয় করতে পারবেন।